About Uttara Credence College
উত্তরা ক্রিডেন্স কলেজ ‘আলোকিত জাতি গঠনের অঙ্গীকার’ নিয়ে দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন একঝাঁক মেধাবী শিক্ষক-শিক্ষিকা, অধ্যক্ষ ও নির্বাহী কমিটির সমন্বয়ে ২০১০ সাল থেকে যাত্রা শুরু করেছে। মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর উচ্চ মাধ্যমিক স্তরের দুটি বছর উচ্চ শিক্ষা লাভের প্রবেশদ্বার হিসেবে বিবেচনা করা হয়। এ সময় সঠিক দিক নির্দেশনা, আধুনিক প্রযুক্তি, সুবিন্যাস্ত ও পরিকল্পিত শিক্ষা পদ্ধতি প্রতিটি শিক্ষার্থীকে দিতে পারে আলোকিত সম্ভাবনাময় ভবিষ্যত। উত্তরা ক্রিডেন্স কলেজের শিক্ষা ব্যবস্থা নিঃসন্দেহে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ছাত্র-ছাত্রীদের সাফল্য নিশ্চিত করবে, ফলে বিভিন্ন মেডিকেল কলেজ, প্রকৌশল, কৃষি ও পাবলিক বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ লাভ করবে।

উত্তরা ক্রিডেন্স কলেজে বিজ্ঞান, মানবিক ও ব্যবস্যায় শিক্ষা, তিনটি শাখাতেই রয়েছে ছাত্র-ছাত্রী ভর্তির সুবিধা। শিক্ষা বছরের শুরু হতেই নির্ধারিত একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ক্লাস ও পরীক্ষা গ্রহণ করা হয়। প্রতিটি ক্লাস পূর্ব নির্ধারিত পাঠ পরিকল্পনা অনুযায়ী পরিচালিত হয়। পাঠদানের সাথে সাথে নিয়মিত দৈনিক, মাসিক, সেমিস্টার ও বার্ষিক পরীক্ষা নেওয়া হয়। ফলে নিয়মিত শিক্ষা চর্চার পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতামূলক পরিবেশ তৈরি হয় বলে আমাদের বিশ্বাস।

উত্তরা ক্রিডেন্স কলেজে তাত্ত্বিক ক্লাসের পাশাপাশি ব্যবহারিক ক্লাসের উপরেও যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়ে থাকে। বিজ্ঞান শিক্ষার্থীদের জন্য রয়েছে পদার্থ, রসায়ন, জীববিদ্যা বিষয়ের উপরে মান সম্পন্ন ল্যাবরেটরী। এছাড়াও রয়েছে গণিত, মনোবিজ্ঞান ও কৃষি শিক্ষা বিষয়ের জন্য পর্যাপ্ত উপকরণ সমৃদ্ধ ল্যাবরেটরী। এছাড়াও সকল শিক্ষার্থীর জন্য কম্পিউটার শিক্ষার ব্যবস্থা।

কলেজ জীবনের নিয়মিত ক্লাশের বাইরেও ছাত্র-ছাত্রীদের জন্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান, শিক্ষা সফর, বার্ষিক ম্যাগাজিন, নবীন বরণ ও বিদায় সংবর্ধনাসহ রাষ্ট্রীয় বিভিন্ন দিবস উদযাপনের আয়োজন করা হয়। উপরোক্ত কার্যসমূহ ছাত্র-ছাত্রীদের মৌলিকতা বিকাশ, নেতৃত্বের গুণাগুণ অর্জন ও নিজস্ব সংস্কৃতি সম্বন্ধে পরিচিতি লাভে সহায়ক হয়। এ ছাড়াও কৃতী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করে তাদের কৃতিত্বের স্বীকৃতি প্রদান করা হয় এবং মেধাবী অথচ অর্থনৈতিকভাবে অস্বচ্ছল পরিবারের ছাত্র-ছাত্রীদের লেখাপড়া নিশ্চিত করার জন্য রয়েছে বিভিন্ন ধরনের বৃত্তি ও আর্থিক সুবিধা।

উত্তরা ক্রিডেন্স কলেজে রয়েছে আবাসিক ও অনাবাসিক ভর্তি সুবিধা। আবাসিক ছাত্র-ছাত্রীগণ স্বল্পব্যয়ে মানসম্পন্ন পরিবেশ ও স্বাস্থ্যসম্মত খাবারের সুবিধা পায়। হোস্টেলের শিক্ষার্থীদের কলেজের শিক্ষকগণ পর্যায়ক্রমে হোস্টেলে অবস্থান করে শিক্ষার্থীদের তত্ত্বাবধান করে থাকেন।

পরিশেষে সকল শিক্ষার্থী, শুভাকাক্সক্ষী, শুভানুধ্যায়ী ও সম্মানিত অভিভাবকসহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা।